বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

ট্রাস্ট ব্যাংক দিচ্ছে ল্যাপটপ ঋণ

Reporter Name / ১৪ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫

ঢাকা: ট্রাস্ট ব্যাংক লিমিটেড শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছে ল্যাপটপ (ডিজিটাল) ঋণ। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা ল্যাপটপ ক্রয়ের জন্য চাহিদামতো এই ঋণ নিতে পারবেন ট্রাস্ট ব্যাংকের নিকটস্থ শাখা থেকে।

বাংলা একাডেমিতে আয়োজিত পাঁচ দিনব্যাপী জাতীয় ব্যাংকিং মেলার চতুর্থ দিন শুক্রবার (২৭ নভেম্বর)  ট্রাস্ট ব্যাংকের স্টলে গিয়ে এ তথ্য জানা যায়।

ট্রাস্ট ব্যাংক লিমিটেডের অফিসার ফারজানা ফয়েজ জানান, এই ঋণ নিতে বিশ্ববিদ্যালয়র প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এবং বাবা-মায়ের যেকোনো একজনকে গ্যারান্টার হিসেবে থাকতে হবে।

সর্বনিন্ম ১০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকার এই ঋণ মাসিক কিস্তিতে পরিশোধের সময় ১ থেকে ৪ বছর। পরিশোধের সময়ের ওপর ভিত্তি করে নির্ধারিত হবে মাসিক কিস্তির পরিমাণ।

ফারজানা ফয়েজ আরও জানান ব্যাংকটির আমানত হিসাবের মধ্যে রয়েছে- আল ওয়াদিয়াহ কারেন্ট একাউন্ট, মুদারাবা সেভিংস একাউন্ট, মুদারাবা মান্থলি সেভিংস স্কিম, মুদারাবা মিলেনিয়াম স্কিম, মুদারাবা মান্থলি প্রফিট স্কিম, মুদারাবা কোটিপতি স্কিম, মুদারাবা ডাবল মানি স্কিম, মুদারাবা টার্ম ডিপোজিপ রিসিপ্ট, মুদারাবা স্পেশাল নোটিশ ডিপোজিট, ট্রাস্ট ব্যাংক বারাকাত হজ ডিপোজিট স্কিম।

ঋণ হিসাব রয়েছে- ট্রাস্ট নন্দিনী, ট্রাস্ট সুকন্যা, ট্রাস্ট বুনন, ট্রাস্ট একতা, ট্রাস্ট ইজি পে, পিক সিজন লোন, জাইকা লোন ফান্ড, ট্রাস্ট নবীন, ট্রাস্ট প্রান্তিক, ট্রাস্ট সুফলা, লোন ফর সোলার এনার্জি প্লান্ট, লোন ফর রুরাল ফার্মিং, কার লোন, পার্সোনাল লোন, ডক্টরস লোন, বাই মুয়াজ্জাল লোন, এসএমই ফাইন্যান্স, বাই সালাম অ্যাগ্রি ফাইন্যান্স।

ব্যাংক সূত্র জানায়, আর্থিক অর্ন্তভুক্তির আওতায় ট্রাস্ট ব্যাংক ৩শ’ পথ শিশুদের হিসাব, প্রায় ৫০ হাজার মোবাইল ব্যাংকিং হিসাব ও সাড়ে ৩শ’ কৃষককে ক্ষুদ্র ঋণ দিয়েছে।

ব্যাংকটির মোট শাখা ১০১টি; এরমধ্যে শহরে ৬২টি গ্রামে ৩৯টি। আমানত হিসাব সোয়া ৬ লাখ; শহরে সাড়ে ৩ লাখ, গ্রামে পৌনে ৩ লাখ। ঋণ হিসাব ৭২ হাজার; শহরে ৩৮, হাজার গ্রামে ৩৩ হাজার ৫শ। এটিএম বুথের সংখ্যা ১৬১টি; শহরে ৯৫টি, গ্রামে ৬৬টি। পয়েন্ট অব সেল মেশিন ৮টি; শহরে ৪টি, গ্রামে ৪টি


আপনার মতামত লিখুন :

Comments are closed.

More News Of This Category
Developed and Hosted By: ALL IT BD 01722461335